এই ১০ জনের গতিবিধির দিকে লক্ষ্য রাখুন

এই ১০ জনের গতিবিধির দিকে লক্ষ্য রাখুন আগামী দিনগুলোতে। ১০ জনের এই তালিকার মাত্র দুজন আছেন সদ্যগঠিত মন্ত্রিসভার সদস্য। বাকি আটজন মন্ত্রিসভায় নেই, অনেকে দলীয় কোনো পদেও নেই, কিন্তু তারপরও কারণে-অকারণে, ঘটন-অঘটনে তারা উঠে আসতে পারেন আলোচনার শীর্ষে।

১. সজীব ওয়াজেদ জয়
শেখ হাসিনার একমাত্র পুত্র

২. আলাউদ্দিন আহমেদ : শেখ হাসিনার প্রেস সচিব
রাজনৈতিক দুই নেত্রীর সচিব পদটি বেশ বিপজ্জনক পদ। সাবের হোসেন চৌধুরী বদলে গিয়েছিলেন রাজনৈতিক সচিব হিসেবে নিযুক্ত হবার পর । শেখ হাসিনার আরেক ব্যক্তিগত সচিব বাহাউদ্দিন নাসিমের কথা প্রায় সবারই মনে থাকার কথা। খালেদা জিয়ার রাজনৈতিক সচিব মোসাদ্দেক আলী ফালু এবং হারিস চৌধুরী কিংবা অ্যাসাইনমেন্ট কর্মকর্তা ডা. ফিরোজ মাহমুদ ইকবালের কুকীর্তির বিবরণ নতুন করে উল্লেখ করা অপ্রয়োজনীয়।

৩. শেখ ফজলুল করিম সেলিম
৪. শেখ হেলাল
৫. আমির হোসেন আমু
৬. সৈয়দ আবুল হোসেন :
সদ্যগঠিত মন্ত্রিসভার পূর্ণমন্ত্রী
আগের সরকারে শেখ হাসিনাকে খ্যাত-অখ্যাত বিশ্ববিদ্যালয়ের একের পর এক ডিগ্রি এনে দিয়ে ইনি হাস্যকর চরিত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন। নানা কারণে তাকে পর্যবেক্ষণে রাখার প্রয়োজন আছে।

৭. খোন্দকার মোশাররফ হোসেন : সদ্যগঠিত মন্ত্রিসভার পূর্ণমন্ত্রী
শেখ হাসিনার কন্যা পুতুলের শ্বশুর। একাত্তরে রাজাকারিতার দায়ে বিতর্কিত।

৮. চট্টগ্রামের মেয়র মহিউদ্দিন চৌধুরী

৯. ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

১০. তানজিমা সিদ্দিকা রূপন্তী
শেখ রেহানার মেয়ে ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের মেধাবী ছাত্রী তানজিমা সিদ্দিকা রূপন্তীকে মাদারীপুর জেলার শিবচরে স্বাগত জানাতে ৩টি হাতি সংগ্রহ করেছে উপজেলা ছাত্রলীগ।
শিবচর উপজেলা ছাত্রলীগের সভাপতি খায়রুজ্জামান খান জানান, দুই-একদিনের মধ্যে রূপন্তী তার নিকটাত্মীয় ও নবনির্বাচিত সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর (লিটন) বিজয় উপলক্ষে শিবচর আসবেন। তাই রূপন্তীকে হাতি দিয়ে স্বাগত জানানোর প্রস্তুতি নিয়েছে ছাত্রলীগ। এজন্য বরিশাল থেকে ৩টি হাতি আনা হয়েছে। এর যেকোনো একটির পিঠে চড়ার সম্ভাবনা রয়েছে রূপন্তীর। হাতিগুলো বর্তমানে শিবচরের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে। এদিকে রূপন্তীর আগমনের খবরে শিবচরের তরুণ-তরুণীদের মাঝে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে।
- আমাদের সময়, ৪ জানুয়ারি ২০০৮ 

Tags: ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply