ব্লগের অনিঃশেষ উত্তেজনা : আমার ১০০তম পোস্ট!


ব্যান্ডউইডথের সঙ্গে যুদ্ধ করে করে অনলাইনে রেডিও ফূর্তির শব্দ শোনা যাচ্ছিল কি যাচ্ছিল না, মনে পড়ে ভার্চুয়াল ভুবনে যুদ্ধে মুখোমুখি দুটি পক্ষ, আর এক সন্ধ্যারাতে প্রথম আলোর এককলামের রিভিউ পড়ে আমি রেজিস্ট্রেশন করে ফেলি সামহোয়্যারে। তারপর অযুত নির্ঘুম রাত কেটেছে এই ব্লগে...

সামহোয়্যারে পোস্টের সেঞ্চুরি করা ব্লগারের সংখ্যা সম্ভবত হাজারখানেক হবে। ডাবল-ট্রিপলও করেছেন অনেকে। কিন্তু আফসোস আমার! বহুদিন ব্লগে বিচরণ করেও হাফ সেঞ্চুরিটা হয়নি। আট মাস আগে মডারেটরদের কৃপায় সর্বোচ্চ ৪৪টি পোস্ট দিতে পেরেছিলাম এক নিকে। মডুদের কোপানলে পড়ে আর এগোতে পারিনি কোনো নিকেই। এবার সেটা সম্ভব হয়েছে। ১০০টি পোস্ট দেওয়া সম্ভব হল অবশেষে। এই উপলক্ষে এক বছর আগের একটি পুরনো জিনিস শেয়ার করলাম পুরনো ব্লগারদের জন্য। আহা, সেই সব সোনালি দিনগুলো কোথায় হারিয়ে গেল!

দীর্ঘ এই সময়ে ব্লগে ছিলাম বটে, তবে করা হয়নি তেমন কিছুই। বলার মতো অর্জন নেই কোনো। পোস্ট আছে, কিন্তু লেখা নেই। মাঝে মাঝে মনে হয়, ব্লগের এই যে নেশা, এটাও ফুরিয়ে যাবে নিশ্চিত। কোনো একদিন হয়তো লগইন করার ইচ্ছে জাগবে না। আগে প্যালটক, হাইফাইভ, মাইস্পেসে পড়ে থাকতাম। গত তিন-চার বছরে একদিনও ওমুখো হইনি। সেটাই! 

Tags:

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply