দুদিন আগের দুটি খবর- একটি আশার, অন্যটি হতাশার

 
দুদিন আগের দুটি খবর- পুরনো খবরই বলা যায়। একটি আশার, অন্যটি হতাশার। আশার আলো জ্বেলে যায় যে খবর, সেটিই প্রথমে দেখা যাক একনজর-

চট্টগ্রামে একটেল কার্যালয় ভাঙচুর
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
নেটওয়ার্ক সমস্যাসহ বিভিন্ন সমস্যার সমাধান দীর্ঘদিনেও না হওয়ায় বেসরকারি টেলিফোন সেবাদানকারী প্রতিষ্ঠান একটেলের কিছু বিক্ষুব্ধ গ্রাহক ও ডিলার গতকাল বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) আগ্রাবাদের আঞ্চলিক কার্যালয় ও নাছিরাবাদের কার্যালয়ে বিক্ষোভ ও ভাঙচুর করেছে। এ সময় একটেল অফিসের আসবাবপত্রও ভাঙচুর করে তারা। অবশ্য পরে সার্ভার ঠিক করে গ্রাহকদের সমস্যার সমাধান করে দেয় একটেল কর্তৃপক্ষ।


গত ২১ ডিসেম্বরের প্রথম আলোতে এই সংবাদটি এসেছে। নিকট অতীতে দেশের মোবাইল সেক্টর থেকে এমন সুসংবাদ আর পাইনি। শেয়ারবাজারে গ্রামীণফোনের প্রবেশও এই সংবাদের কাছে গুরুত্ব হারায়। তাই পুনর্বার শেয়ার করার লোভ সামলাতে পারলাম না। আমি মনে করি, এই ভাঙচুরকারীদের সংবর্ধনা দিয়ে সম্মানিত করা উচিত।

হতাশার খবর : চুতিয়া ক্রিকেটাররা
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে এই বিষয়ে একটি প্রতিবেদন আছে। পুরোটা পাবেন এখানে । আর সংক্ষেপে ঘটনাটি এরকম- গত শনিবার দুপুরে ব্লুমফন্টেইনের আউটস্যুরেন্স ওভালের গেটে অপেক্ষমান প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়েন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এক পর্যায়ে হাতাহাতিতেও রূপ নিতে যাচ্ছিল সেটা। মাশরাফি দর্শকদের দিকে তেড়ে গিয়েছিলেন।
এক প্রবাসী বাংলাদেশীকে বাংলাদেশ অধিনায়ক আশরাফুল রাগতস্বরে বলছিলেন, "আপনাকে অনেক টাকা খরচ করে আসতে তো আমরা বলিনি। আমরা তো আপনাদের সারাদিন অপেক্ষা করতে বলিনি।" এর আগে ইস্ট লন্ডনেও বেশ কয়েকজন বাংলাদেশী সাকিব ও মুশফিকের দুর্ব্যবহারের শিকার হয়েছেন বলে অভিযোগ আছে।


যা হোক, উনাদের মধ্যে এতো ‌‌‌'গরম' কিসের? ইদ্রিস আলীরা চাকরি-বাকরি ফেলে ব্লুমফন্টেইনে ক্রিকেট দেখতে যায় বলেই মাশরাফীরা আজ তারকা। আশরাফুলের আস্ফালনটা খুব বেশি কানে লাগলো।
যা হোক, আগের নানা ঘটনা আর সেদিনের ঘটনা মিলিয়ে পুনর্বার নিশ্চিত হই যে, আসলেই শিক্ষাটা জীবনের সব পর্যায়েই জরুরি- সে যতো বড়ো ক্রিকেটারই হোক আর ফুটবলারই হোক। 

Tags: ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply