টিউটোরিয়াল : কিভাবে সহজ পদ্ধতিতে নতুন পোস্ট লিখবেন?

অনেক নতুন ব্লগার আছেন, যারা কী লিখবেন কিভাবে কী করবেন ভেবে ভড়কে যান। আমার অত্যন্ত প্রিয় ব্লগার এম কে নিপু এক্ষেত্রে অনুকরণীয় একটি উদাহরণ। হাজারো ব্যস্ততার কারণে তিনি নতুন ব্লগারদের জন্য কোন দিকনির্দেশনা দিতে পারেন না ঠিক। কিন্তু আমি আজকে প্রশ্ন তুলতে পারি যে, আমরা তার ভক্তরাই তার আদর্শ প্রচারে কী করছি?

এই অমার্জনীয় ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে দেরিতে হলেও আমি উদ্যোগ নিয়েছি নতুন ব্লগারদের জন্য এম কে নিপু মেথড অনুযায়ী টিউটোরিয়াল লিখতে। মাত্র পাঁচটি ধাপ অনুসরণ করলেই যে কোন ব্লগার এ কাজটি করতে পারবেন বলে আমি মনে করি। কারো সাহায্য প্রয়োজন হলে আমাকে বলবেন।
প্রথম ধাপ :

গুগল টাইপ করে এন্টার দিন।

দ্বিতীয় ধাপ :

মনমতো একটি লিংক বেছে নিন।

তৃতীয় ধাপ :

মাউস দিয়ে সিলেক্ট করে কপি করুন। অথবা কন্ট্রোল+এ চাপুন।

চতুর্থ ধাপ :

http://bnwebtools.sourceforge.net/ সাইটে যান।

পঞ্চম ও শেষ ধাপ :



ব্লগে প্রকাশ করুন। ধন্যবাদ। 

Tags:

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply