নির্লজ্জ বাংলাদেশ টেলিভিশন নিয়ে আর কোনোই আশা দেখি না

বিএনপির পঞ্চম কাউন্সিল হয়ে গেল আজ। নানা কারণেই এই কাউন্সিল ছিল বহু আকাঙ্ক্ষিত। বিএনপি দেশের বৃহত্তম রাজনৈতিক দল এবং বর্তমানে প্রধান বিরোধী দল। যদিও যথারীতি নির্লজ্জ পরিবারতন্ত্রের প্রদর্শনী দেখলাম আমরা। তবে এই কাউন্সিল ছিল নানা দিক থেকেই গুরুত্বপূর্ণ। এতে উপস্থিত ছিলেন লক্ষাধিক নেতাকর্মী। বিএনপির কাউন্সিলের সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য দিয়েছেন চীন, শ্রীলংকা, ব্রিটেন, পাকিস্তান ও কানাডাসহ পাঁচটি দেশের রাজনৈতিক দলের প্রতিনিধিরা। উপস্থিত ছিলেন ভারতের বিদায়ী হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী, মিশর ও তুরস্কের রাষ্ট্রদূত, সুইজারল্যান্ড, মিয়ানমারের রাষ্ট্রীয় প্রতিনিধিরা। আরো ইতিবাচক দিক হল, বিএনপির এই কাউন্সিলে প্রতিনিধিদল পাঠিয়েছিল আওয়ামী লীগ। প্রতিনিধিদল পাঠানোর জন্য আবার আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনাকে ধন্যবাদও জানিয়েছেন খালেদা জিয়া।
নিঃসন্দেহে আজকের দিনে এর চেয়ে বড়ো কোনো সংবাদ আর নেই। কিন্তু সরকারি প্রচারযন্ত্র বাংলাদেশ টেলিভিশন ওরফে বিটিভি নির্লজ্জতা ও তোষামদির নজির স্থাপন করে বিএনপির জাতীয় কাউন্সিলের খবরই বোধহয় ব্ল্যাকআউট করে দিতে চেয়েছিল। সেটা সম্ভব হয়নি।

আমাদের সময় জানাচ্ছে-
বাংলাদেশ টেলিভিশনে গত রাত ৮টার সংবাদের শিরোনামে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় কাউন্সিলের সংবাদ ছিল না। সংবাদের মধ্যবিরতির পর (১৮ মিনিট পর) সংক্ষেপে সংবাদটি উপস্থাপন করা হয়। প্রায় এক মিনিটব্যাপী সংবাদ পরিবেশনকালে অধিক সময় ব্যয় করা হয় আওয়ামী লীগের প্রতিনিধিদল এবং অসীম কুমার উকিলের বক্তব্যের চিত্র প্রদর্শন করে। এই খবরের আগে প্রধানমন্ত্রীর ৩টি সংবাদ ছাড়াও খাদ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, নৌপরিবহনমন্ত্রী, মুক্তিযুদ্ধবিষয়ক, বন ও পরিবেশ প্রতিমন্ত্রী এবং বাগদাদে সহিংসতার খবর প্রচার হয়। এরপর দেয়া হয় বিএনপির কাউন্সিলের খবর। সংবাদে খালেদা জিয়ার বক্তব্যের চিত্র দেখানো হলেও বক্তব্য শুনানো হয়নি। ভিডিও রেকর্ডের মাধ্যমে তারেক রহমান কাউন্সিলে বক্তব্য প্রদান করলেও সে সম্পর্কেও কিছু দেখানো হয়নি।

নির্লজ্জ বিটিভিকে নিয়ে কোনোই আশা দেখতে পাই না সত্যিই!

লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): বিটিভিবাংলাদেশ টেলিভিশনটেলিভিশনbtvbangladesh televisiontelevisionbnpbnp councilkhaleda ziashiekh hasinabangladeshশেখ হাসিনাখালেদা জিয়াবিএনপিবিএনপি কাউন্সিল ;

প্রথম প্রকাশ

Tags: , ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply