জাতীয় হকি টিমের জন্য ১৯টি ললিপপ কেনার টাকা চাহিয়া আকুল আবেদন!

সাফের আগে বাংলাদেশ ফুটবল দলের বৃদ্ধ খেলোয়াড় রজনী বেশ গর্ব নিয়ে জানিয়েছিল, তারা চমৎকার একটি টিম পেয়েছে। তাই সবাই নাকি নিজেদের উজাড় করে দিয়ে খেলবেন। পরের ফলাফল সবার জানা। নিজেদের মাঠে সেমিফাইনালে গো-হারা হেরে সাফ ফুটবল থেকে বিদায় নিল বাংলাদেশ। তারও আগে বাদল রায় এবং অন্যরা মিলে ব্রাজিলিয়ান কোচ ডিডোকে অপমানজনকভাবে বিদায় করল। সালাউদ্দিন নিজেই সেদিন স্বীকারোক্তি দিলেন, বর্তমান ফুটবল দলের ৭-৮ জন খেলোয়াড় একেবারেই অযোগ্য। সালাউদ্দিন মনে করেন, তারা নিজেরাই অবসর নিয়ে নিলে ভালো হয়। কিন্তু কোথায় কী, এইটা বাংলাদেশ না!

হকি দলে গতকাল ঘটল আরেক কাণ্ড। এসএ গেমসের ক্যাম্পে থাকা জাতীয় হকিদলের সব খেলোয়াড় একযোগে পদত্যাগ করল দল থেকে। ঘটনা কী? ঘটনা হল জার্মান কোচ গেরহার্ড পিটার রাক নাকি এই মহামান্য খেলোয়াড়দের সঙ্গে অসহযোগিতা করেছেন। অসহযোগিতা মানে? জাতীয়দলের জার্মান কোচ গেরহার্ড পিটার রাক বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের ইতালি, জার্মানি, নেদারল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলার সুযোগ করে দিয়েছিলেন। শুধু তাই নয়, এসএ গেমসের প্রস্তুতির জন্য আরেক দফায় জার্মানিও নিয়ে গিয়েছিলেন এই খেলোয়াড়দের। এই পর্যন্ত সব ঠিক আছে। কিন্তু জার্মান কোচ গেরহার্ড জানতেন না যে, এইগুলা হল বাংলাদেশী মাল। এদের শুধু সুযোগ করে দিলে হবে না, শুধু জার্মানি ঘুরিয়ে আনলে হবে না, ইউরোপের ক্লাবে খেলার সুযোগ করে দিলেও হবে না - এদের পিঠে নিয়ম করে তেলও মালিশ করে দিতে হবে! বোকা গেরহার্ড সেটা করেননি। তাই খেলোয়াড়রা খেপে গেছে। এসএ গেমসের আগে আগে জাতীয় দলের ১৯ খেলোয়াড় অবশেষে গতকাল পদত্যাগ করলো।

খেলোয়াড়রা অভিযোগ তুলে বলেছেন, ইউরোপের বিভিন্ন দেশে খেলার সময় কোচ গেরহার্ড বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ পর্যন্ত করেননি। ক্লাবে ক্লাবে ঘুরে খেলোয়াড়দের সবকিছু নাকি তদারকি করার কথাও ছিল কোচের।
আহা, কী দুঃখ! চলুন ভাই ব্লগাররা, ১৯টি ললিপপ কিনে জাতীয় হকি দলের খেলোয়াড়দের দিয়ে আসি!

প্রথম প্রকাশ

Tags: ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

1 মন্তব্য

  1. আহা, কী দুঃখ!

Leave a Reply