একমাস ধরে আমার পিসিতে অনুপ্রবেশের চেষ্টা করছে ব্লগেরই একটি চক্র

প্রথমে গা করিনি। তবে এখন খুবই বিরক্তি নিয়ে এই পোস্ট দিলাম। কারণ দিনের পর দিন একই ঘটনা ঘটছে। গত প্রায় একমাস ধরে আমার পিসিতে অনুপ্রবেশের লক্ষ্য নিয়ে অব্যাহত আক্রমণ চলছে। ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত থাকলে সাধারণ যে কারো পিসিতেই দু একটি অনুপ্রবেশের ঘটনা ঘটেই। তবে গত ২০-২৫ দিন ধরে আমার ব্যক্তিগত কম্পিউটারকে লক্ষ্য করে যেভাবে আক্রমণ করা হচ্ছে, তা কোনো সাধারণ ঘটনা নয়। বিভিন্ন আলামত বিশ্লেষণ করে দেখেছি, এগুলো খুবই পরিকল্পিত আক্রমণ।

সর্বশেষ আজ সন্ধ্যা সাতটায় যে আইপি থেকে আমার পিসিতে আক্রমণের চেষ্টা করা হয়েছে, সেটি হল ২০২.৯৯.১১.৯৯। এটা চীনের আইপি। এমন নয় যে, গণচীনে আমার কোনো শত্রুদল আছে আর তারা একযোগে আমার ওপর আক্রমণ করছে। আমি আগের অ্যাটাকগুলোর নোট নিয়ে দেখেছি, আক্রমণকালে একেক দিন একেক দেশের আইপি ব্যবহার করা হচ্ছে।

কাজটি কারা করছে, আমি জানি। তারা এই ব্লগেরই লোক। সম্প্রতি স্মরণকালের এক ভয়াবহ আক্রমণে তাদের মেরুদণ্ড ভেঙে গেছে। এ কারণে তারা অন্য কোনো উপায় না পেয়ে আপাত সহজ লক্ষ্য হিসেবে আমার পিসিকে টার্গেট করেছে। যদিও অন্যের পিসিতে আক্রমণ করার এলেম তাদের কারোরই নেই। এই কাজের জন্য তারা নির্ভর করছে অসৎ এক বা একাধিক প্রফেশনালের ওপর। তারাই বিভিন্ন কৌশলে আমার পিসিতে অ্যাটাক করার কাজটি করছে।
ধারণা করছি, এর প্রাথমিক উদ্দেশ্য দুটি - ১. ব্যক্তিগত ডকুমেন্টসে হানা দিয়ে আমাকে হেয় করার চেষ্টা। ২. আমাকে শনাক্ত করার চেষ্টা।

যারা এই কাজটিতে জড়িত, তারা নিশ্চয়ই এই পোস্টটি পড়বেন। তাদের শুধু অনুরোধ করি, অহেতুক অন্যের কম্পিউটারে অনুপ্রবেশের চেষ্টা থেকে বিরত থাকুন। আক্রমণ করার বহু পথ কিংবা উপায় আছে, তবে নেটওয়ার্ক অ্যাটাক তার মধ্যে অবশ্যই সর্বোত্তম নয়। মনে রাখতে হবে, প্রতিটি ক্রিয়ারই সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে!

শুরুতে বিষয়টি গুরুত্ব দেইনি। তবে দিনের পর দিন ধারাবাহিক এই অপচেষ্টার পর মনে হচ্ছে, সব ব্লগারেরই এ ব্যাপারে সতর্ক থাকা উচিত। আপনিও হয়তো এইসব উন্মাদের সহজ শিকার হতে পারেন। 

Tags: , ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

1 মন্তব্য

  1. All Hackers are not "mad" Dont pretend to be OVER SMART kid

Leave a Reply