প্রকাশকের মেইল : আমি অভিভূত‍!

ব্লগার জ্বিনের বাদশার মন্তব্য পড়ছিলাম এইমাত্র- তিনজন প্রবাসী ননব্লগার তাকে মুক্তিযুদ্ধবিষয়ক ই-সংকলনটির কথা জিজ্ঞেস করেছেন। এটা দেখতে দেখতেই জিমেইলে একটি মেইল আসার সংকেত পেলাম। খুলে দেখি- একজন প্রকাশকের মেইল। পড়ে অভিভূত আমি!

ঢাকার এই প্রতিষ্ঠিত প্রকাশনা প্রতিষ্ঠানের কর্ণধার ইমেইলে লিখেছেন, তিনি ফিরে দেখা '৭১ বই আকারে প্রকাশ করতে চান।

এমনিতে ই-সংকলনটি বই আকারে প্রকাশের আগ্রহ আমার ছিল না। লেখকদের অনুমতি আদায়ের ঝক্কিতে আর পড়তে চাই না।

তবে এখন মনে হচ্ছে, প্রকাশনা প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ এবং লেখকদের অনুমতি আদায়ের দায়িত্বটি চাইলে কেউ একজন নিতে পারেন। কারণ এতো সহজে (প্রথম আলোর রিভিউই আসলে কাজটি সহজ করে দিয়েছে) প্রকাশক পাওয়া অনেক বড়ো ব্যাপার। মাসখানেকের মধ্যে কাজ শুরু করা হলে একুশে বইমেলায় এটা প্রকাশ সম্ভব হবে বলে আমার ধারণা।

আমার বিশ্বাস, এমনকি একজন ব্লগারও যদি না কেনেন, তাহলেও এই বই চলবে। সম্পাদনা বা অন্য কিছু নয়, মূলত বিষয়ের কারণেই চলবে।

প্রথম প্রকাশ  |  দ্বিতীয় প্রকাশ

Tags: , ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply