ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট বলতেছেন, সেখানে কয়েকজন মুক্তিযোদ্ধাও নাকি লুঙ্গি পরে এসেছিলেন!

যৌনকর্মী, মাদকসেবী এবং দুর্নীতিবাজদের মিলনকেন্দ্র ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট সাদাত হোসেন সেলিম মাদারী বলতেছেন, লুঙ্গি নাকি "কোনো বিবেচনায়ই কোনো অনুষ্ঠান বা পস এলাকার পোশাক হতে পারে না।" পস এলাকা কি রে সেলিম? তারপর তিনি ফরমাইতেছেন যে, এর নাকি "ব্যতিক্রমও আছে। ২০০৮ সালে ঢাকা ক্লাবে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা লুঙ্গি পরে এসেছিলেন।" লুঙ্গিপরা মুক্তিযোদ্ধারা ঢাকা ক্লাবের দারোয়ানদের বিশেষ অনুগ্রহ নিয়ে ঢুকতে পেরেছিলেন। আহা, বেশ বেশ বেশ!

পস এলাকাবাসী সেলিম ইরশাদ করতেছেন, "স্বাধীনতা যুদ্ধের সময় রাজাকার-আলবদররা কাবুলি পোশাক পরে বাঙালি নিধনযজ্ঞ চালিয়েছিল। এই কারণে স্বাধীনতার পর ক্লাব পরিচালনা কমিটির সভায় কাবুলি পোশাক ঢাকা ক্লাবে নিষিদ্ধ করা হয়। এর কিছুদিন পর পাকিস্তানের তৎকালীন হাইকমিশনার রিয়াজ খোকা কাবুলি পোশাক পরে ঢাকা ক্লাবের একটি অনুষ্ঠানে এসেছিলেন। কিন্তু তাকে ওই পোশাকে ক্লাবে ঢুকতে দেয়া হয়নি।" আহা রে! এরপরই তিনি তৈলের ভাণ্ড হাতে নিয়ে জানাইতেছেন যে, "এক সময় পায়জামা-পাঞ্জাবীও ঢাকা ক্লাবে নিষিদ্ধ ছিল। জাতির জনক পায়জামা-পাঞ্জাবী পরতেন বলে পরে তা ঢাকা ক্লাবের সদস্যদের জন্য উন্মুক্ত করা হয়- যা এখন চালু আছে।" তাহলে মুজিব কোট কেন নিষিদ্ধ, জনাব সেলিম?

তবে, ওই লুঙ্গিপরা মুক্তিযোদ্ধারা একাত্তরে জীবনবাজি রেখে যুদ্ধ না করলে সাদাত হোসেন সেলিমরা করাচি কি লাহোরে বড়জোর যৌনকর্মীর দালাল হয়ে জীবিকা নির্বাহ করতেন, এর বেশি কিছু না!

সংযুক্তি :
আমাদের সময়ে সেলিমের একান্ত সাক্ষাৎকার

Tags: ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply