সচলের ব্যান বিষয়ে প্রথম আলো সন্দেহ প্রকাশ করেছে

সচলায়তনের ব্যান বিষয়ে ইতিপূর্বে বিডিনিউজের নিউজটার ভিত্তি দুর্বল মনে করেছেন কেউ কেউ। নানা কারণে অনেক সময় সাইট খোলে না। বিশ্বাসযোগ্য সূত্র থেকে খবরটি যাচাই করা হয়নি। শুধুমাত্র উদ্যোক্তাদের একজনের কথার ওপর ভিত্তি করে “সাইট বন্ধ করে দেওয়ার অভিযোগ” করাটা ঠিক হয়নি বলে অনেকে উষ্মা প্রকাশ করেছেন।

প্রথম আলোর সংবাদেও এর সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে "সচলায়তন নিষিদ্ধ?" শিরোনামের প্রশ্নবোধক সংবাদে। আজকের পত্রিকার তুলনামূলকভাবে কম গুরুত্বপূর্ণ "প্রথম কলামে" বাংলাদেশের সর্বাধিক প্রচারিত দৈনিকটি লিখেছে- "সচলায়তন নামের ইন্টারনেটভিত্তিক একটি বাংলা ব্লগকে বাংলাদেশে নিষিদ্ধ করার অভিযোগ করেছে ব্লগ কর্তৃপক্ষ। বাংলাদেশ থেকে ওই ব্লগ যাঁরা পড়েন এবং যাঁরা সেখানে লেখালেখি করেন তাঁরাও একই অভিযোগ তুলেছেন।"

সংশ্লিষ্ট কর্তৃপক্ষও বিষয়টি সম্পর্কে প্রায় অজ্ঞতা প্রকাশ করেছেন। যা পরের লাইনে এসেছে এভাবে- "এ বিষয়ে যোগাযোগ করা হলে বিটিসিএলের ইন্টারনেটবিষয়ক দপ্তরের বিভাগীয় প্রধান এ বি এম হাবিবুর রহমান কোনো মন্তব্য করতে চাননি।"

ঘুরেফিরে আবার ব্লগ কর্তৃপক্ষের অভিযোগই প্রাধান্য পেয়েছে এভাবে- "ব্লগ কর্তৃপক্ষ বলছে, তাদের কোনো কারিগরি সমস্যা নেই। এ বিষয়ে তারা নিশ্চিত। তবে বাংলাদেশ থেকে ব্লগটি দেখা না গেলেও বিশ্বের অন্যান্য aস্থান থেকে অনলাইনে এ ব্লগে ঢোকা যাচ্ছে।"

প্রথম আলোর সংবাদের লিংক

প্রথম প্রকাশ  |  দ্বিতীয় প্রকাশ

Tags: , ,

About author

ফিউশন ফাইভ। ব্লগ লিখছেন পাঁচ বছরেরও বেশি সময় ধরে।

0 মন্তব্য

Leave a Reply